নিজস্ব প্রতিনিধি,দুর্গাপুর 22 জুন: যেহেতু অনাথ শিশুরা আমাদের সমাজের একটি বড় অংশ, তাই তাদের যথাযথ স্বাস্থ্যসেবা এবং শিক্ষার মঞ্চ পাওয়া উচিত। আজ অ্যাপোলো ক্লিনিক দুর্গাপুর রাজবাঁধ শিশু সদন অনাথ আশ্রমের শিশুদের জন্য একটি বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছে।

ডাঃ রামকিশোর এস- অ্যাপোলো হাসপাতাল চেন্নাইয়ের পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট অনাথ আশ্রমের 41 জন শিশুর উচ্চতা, ওজন, রক্তচাপের মতো প্রাথমিক শারীরিক পরামিতি পরীক্ষা করেছেন যার মধ্যে 3 জন শিক্ষক ও অশিক্ষক কর্মী রয়েছে। রাজবন্ধ শিশু সদনের প্রশাসক পার্থ রায় বলেন, ‘আমাদের অনাথ আশ্রমে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করার জন্য আমরা এবং আমাদের শিশুরা অ্যাপোলো ক্লিনিক দুর্গাপুরের কাছে কৃতজ্ঞ। আমরা অ্যাপোলো ক্লিনিক দুর্গাপুরকে প্রতি মাসে দুবার এই ধরনের স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করার জন্য অনুরোধ করছি। অ্যাপোলো হসপিটালস চেন্নাইয়ের পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ডাঃ রামকিশোর এস বলেন, ‘আজকের স্বাস্থ্য পরীক্ষা ছাড়াও, আমরা শিশুদের চিকিৎসা দক্ষতা, মানসিক স্বাস্থ্য, সঠিক খাদ্যের গুরুত্ব, ধূমপানের বিপদ, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বজায় রাখা এবং ভাল অবলম্বন করার বিষয়ে শিক্ষা দিয়েছি। অভ্যাস পদ্ধতি শেখানোর চেষ্টা, কারণ এই সব শিশুদের ফিটনেস জন্য খুবই গুরুত্বপূর্ণ. অশোক সোনার, কিশোর মান্ডি, রঞ্জিত মুর্মু এবং রাজবন্ধ শিশু সদনের আরও অনেক শিশু আশা প্রকাশ করেছে যে অ্যাপোলো ক্লিনিক দুর্গাপুরের মতো আরও স্বাস্থ্যসেবা সংস্থা এগিয়ে আসবে এবং তাদের চিকিৎসা ও চিকিৎসার প্রয়োজনে তাদের সহায়তা করবে, কারণ অনাথ আশ্রম প্রশাসন কখনও কখনও তাদের পর্যাপ্ত ব্যবস্থা করে না। স্বাস্থ্যসেবা দিতে অক্ষম। এ উপলক্ষে অ্যাপোলো ক্লিনিক দুর্গাপুর
দেবাঞ্জন মনি-অপারেশন ম্যানেজার, মৌসুম সরকার-ওপিডি কো-অর্ডিনেটর, করুণাময় ভট্টাচার্য-ফ্লোর কো-অর্ডিনেটরসহ অনেকে উপস্থিত ছিলেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *