নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর

অনেক আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সঙ্গে নিয়ে রাজ্যে নতুন ইস্পাত শিল্প কারখানা তৈরির কথা জানিয়েছিলেন বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলি।
সম্প্রতি, সেই সময় জানা গিয়েছিল এই শিল্প হবে শালবনী তে , কিন্তু তা আর হচ্ছে না,মহারাজ জানিয়েছে এই শিল্প গঠন করা হবে গড়বেতায়। আগামী কয়েক মাস এর মধ্যেই তার কাজ পাকাপাকি ভাবে শুরু হবে বলে জানিয়েছেন তিনি।
রবিবার কলকাতা শহরে শিল্প মূলক একটি আলোচনা সভায় তিনি এই প্রসঙ্গে এই মন্তব্য করেছেন ‌।আর তার পর থেকে আশার আলো দেখছে জেলাবাসী।
সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর অনুমোদন ক্রমে আমরা দ্রুত এই কাজ শুরু করবো।আমার আরও দুটি জায়গায় স্টিল প্ল্যান্ট রয়েছে।আমি গড়বেতায় নতুন করে আরও একটি গড়তে চাই।
সূত্র মারফত জানা গিয়েছে,গড়বেতা ২ নম্বর ব্লকের গোয়ালতোড়ে কৃষি খামার এর সরকারী পতিত জমিতে একটি গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।তবে প্রথমে এটি জিন্দাল এর ছেড়ে যাওয়া শালবনীর ৬০০ একর জমিতে গড়ে তোলার কথা ছিল,তা পরিবর্তন করা হয়েছে বলে সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন।
তবে সৌরভ গাঙ্গুলি এর এই মন্তব্য ও সিদ্ধান্ত কে কটাক্ষ করেছে বিজেপি নেতৃত্ব।জেলা বিজেপি নেতা জানিয়েছেন,এটা পুরো ভাওতাবাজি।জমি সমস্যার কারনেই শালবনী তে তা গড়ে উঠেছে না।কাটমানি সমস্যা এর জন্য এই পরিবর্তন এর সিদ্ধান্ত। শেষ পর্যন্ত শিল্প আদৌও গড়ে উঠবে কিনা তাতে সন্দেহ আছে।
তবে তৃনমূল এর তরফে জানানো হয়েছে,Jsw ই ভারী শিল্প গড়বে শালবনীর ওই জায়গায়।তাই সৌরভ গাঙ্গুলি এর প্রস্তাবিত কারখানার স্থান পরিবর্তন করা হয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *