সংবাদদাতা,কলকাতা, ১৪ মার্চ, ২০২৪: ভারতে ক্রিকেট শুধুমাত্র একটি খেলা নয়, এটি একটি ধর্ম। বহুল প্রতীক্ষিত শারীরিক প্রতিবন্ধী ত্রিভুজাকার টি ২০ ট্রফি ২০২৪ শুরু হতে চলেছে ১৫ মার্চ ২০২৪- এ। আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল ডিফারলি অ্যাবলড ক্রিকেট কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা আয়োজিত হচ্ছে এই ট্রফি টুর্নামেন্ট। কলকাতার তাজ বেঙ্গলে ট্রফিটি উন্মোচন করা হয়।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শ্রী অরুণ লাল সহ বেশ কয়েকজন বিশিষ্টজনের উপস্থিতিতে অনুষ্ঠানটি উপভোগ্য হয়েছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রী চিন্ময় নায়ক, CAB-এর সিইও; শ্রী রবি চৌহান, ডিসিসিআই-এর সাধারণ সম্পাদক; Sqn Ldr আভাই প্রতাপ সিং, DCCI এর যুগ্ম সচিব; শ্রী অরুণ সরফ, ডব্লিউবি ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ডিফারেন্টলি-এবল্ডের প্রধান পৃষ্ঠপোষক; শ্রী রাজেশ ভরদ্বাজ, চেয়ারম্যান, কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশন ডিসিসিআই; শ্রী সুরেন্দর আগরওয়াল, চেয়ারম্যান, DCCI-এর দক্ষিণ ভারত এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

প্রতিবন্ধী ক্রিকেট হল বিভিন্ন প্রতিবন্ধী ব্যক্তিদের দ্বারা খেলা ক্রিকেটের একটি রূপ। প্রতিবন্ধকতার প্রকারের উপর নির্ভর করে নির্দিষ্ট নিয়ম-কানুন আছে, কিন্তু মূল গেমপ্লে ঐতিহ্যগত ক্রিকেটের মতোই থাকে। যাইহোক, মূলধারার ক্রিকেটের গ্লিটজ এবং গ্ল্যামারের মধ্যে, ক্রিকেট উৎসাহীদের একটি অংশ রয়েছে ভিন্নভাবে সক্ষম ক্রিকেটাররা, যাদের দীর্ঘদিন ধরে উপেক্ষা করা হয়েছে। ভিন্নভাবে-সক্ষম ক্রিকেট বিভিন্ন ফর্মকে অন্তর্ভুক্ত করে যেমন অন্ধ ক্রিকেট, বধির এবং নিঃশব্দ ক্রিকেট, শারীরিক অক্ষমতা ক্রিকেট এবং হুইলচেয়ার ক্রিকেট। শারীরিক অক্ষমতা ত্রিকোণীয় টি ২০ ট্রফি ২০২৪ তিনটি রাজ্য পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের মধ্যে ১৫- ১৭ মার্চ, ২০২৪ আদিত্য একাডেমি, বারাসাতে খেলা হবে।

মিডিয়ার সাথে কথা বলার সময়, ডিসিসিআই- এর সাধারণ সম্পাদক শ্রী রবি চৌহান বলেন, “শারীরিক প্রতিবন্ধী ত্রিভুজাকার টি ২০ ট্রফি একটি অনন্য প্ল্যাটফর্ম যা শারীরিকভাবে অক্ষম ক্রিকেটারদের প্রতিভা এবং সংকল্প উদযাপন করে। আমরা সব সময় সমাজে পরিবর্তন আনতে চেয়েছি। আমরা সচেতনতা তৈরি করতে চাই যে ভিন্নভাবে-সক্ষম ব্যক্তিরা জীবনে যা করতে চায় তা প্রকৃতপক্ষে একজন সাধারণ ব্যক্তির চেয়েও ভালভাবে করতে পারে।”

এই উপলক্ষ্যে, ডব্লিউবি ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ডিফারেন্টলি-অ্যাবল্ড-এর প্রধান পৃষ্ঠপোষক শ্রী অরুণ সরফ বলেন, “ডিসিসিআই-এর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ডিফারেন্টলি-এবল্ড-এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে নিয়োগ পেয়ে আমি অবিশ্বাস্যভাবে সম্মানিত। আমি সক্ষমতা নির্বিশেষে পশ্চিমবঙ্গের সকল ক্রিকেটারদের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রম করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *