সঙ্কেত ডেস্ক: বেজায় বিপাকে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আসন্ন লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দিন কয়েক আগেই বেশ কিছু মন্তব্য করেছিলেন তিনি। তাঁর সেই মন্তব্যের প্রেক্ষিতেই এবার জাতীয় নির্বাচন কমিশন করল কঠিন পদক্ষেপ।
রীতিমতো ‘ওয়ার্নিং’ দিয়ে কমিশনের তরফে জানানো হয়েছে যে ব্যক্তিগত আক্রমণ করেছেন দিলীপ। ভঙ্গ করেছেন আদর্শ আচরণবিধি। সেই পরিস্থিতিতে নির্বাচনের সময় তাঁর কথাবার্তা এবং ভাষণের উপর বাড়তি নজর রাখা হবে। ভবিষ্যতে যাতে তিনি এরকম অবমাননাকর মন্তব্য করা থেকে বিরত থাকেন, সেজন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কাছেও ‘ওয়ার্নিং’-র চিঠি পাঠানো হয়েছে বলে সাফ জানিয়েছে কমিশন।

তবে শুধু দিলীপ ঘোষই নন ভারতের নির্বাচন কমিশন সোমবার কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতেকে মহিলাদের মর্যাদার বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার জন্য নিন্দা করেছে।ইসি বলেছে যে তারা নিশ্চিত যে তারা নিম্ন স্তরের ব্যক্তিগত আক্রমণ করেছে, এইভাবে আদর্শ আচরণবিধির (এমসিসি) বিধান লঙ্ঘন করেছে। এমসিসি মেয়াদে তাদের প্রকাশ্য বক্তব্যে সতর্ক থাকার জন্য সতর্ক করা হয়েছে।আজ থেকে রাজনৈতিক দলগুলোর যোগাযোগ কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *