তারক হরি, পশ্চিম মেদিনীপুর

দুই কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষে উত্তাল হল পশ্চিম মেদিনীপুরের বেলদা কলেজ চত্বর। ভাঙচুর করা হয় তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত বেলদা কলেজের ছাত্র সংসদের অফিস ঘর। সংঘর্ষের ঘটনায় আহত হয় ২৫ জন পড়ুয়া। যাদের মধ্যে আশঙ্কা জনক অবস্থা চারজনের। তাদেরকে ভর্তি করা হয়েছে বেলদা গ্রামীণ হাসপাতালে।

জানা গেছে বেলদা কলেজে ফার্স্ট সেমিস্টারের পরীক্ষা ছিল। খড়্গপুর কলেজ ও কাশমুলী গভর্মেন্ট কলেজের পরীক্ষার কেন্দ্র পড়েছিল বেলদা কলেজে। অভিযোগ গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পরীক্ষা কেন্দ্রে মোবাইল হারিয়ে যাওয়া কে কেন্দ্র করে এই গন্ডগোলের সূত্রপাত হয়। আর আজ শুক্রবার প্রথম সেমিস্টারের পরীক্ষা শেষ হওয়ার পরে অভিযোগ খড়গপুর কলেজের পড়ুয়ারা কলেজের ছাত্র সংসদের অফিসের ভেতরে ভাঙচুর চালায়।

ভেঙে দেওয়া হয় যাবতীয় আসবাবপত্র। ছিঁড়ে ফেলা হয় তৃণমূল ছাত্র পরিষদের বিভিন্ন কাটআউট, ফেস্টুন, পতাকা। এরপর পাল্টা বেলদা কলেজের ছেলেরা প্রতিরোধ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। উত্তপ্ত হয়ে অঠে শিক্ষাঙ্গন। ঘটনায় দুপক্ষের মিলিয়ে আহত হয় প্রায় ২৫ জন পড়ুয়া।

পরবর্তীতে খবর পেয়ে, ঘটনাস্থলে উপস্থিত হয় এসডিপিও বেলদার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে প্রশাসন। ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *