Sharing is caring!

বাঘমুন্ডি, সুইসা :- পুরুলিয়া জেলা পুলিশের মানবিক রূপ।সর্বদা মানুষের পাশে সব সময় দাঁড়াচ্ছে পশ্চিমবঙ্গ পুলিশ।তেমনিই এক চিত্র লক্ষ্য করা গেল পুরুলিয়া জেলার বাঘমুন্ডি থানার অধীনে সুইসা ফাঁড়ির পক্ষ থেকে।পুরুলিয়া জেলা পুলিশের উদ্যোগে ও বাঘমুন্ডি থানার অধীনে সুইসা ফাঁড়ির পরিচালনায় রবিবার একটি বিনামূল্যে চক্ষু পরীক্ষা,চশমা প্রদান ও বস্ত্র বিতরণ কর্মসূচি আয়োজিত হল তুন্তুরি সুইসা অঞ্চলের ডুমরাবুরু পাহাড়ের কোলে মুকরূপ গ্রামের মুকরূপ জুনিয়র হাই স্কুল প্রাঙ্গনে।

এদিন চক্ষু পরীক্ষা শিবিরে তুন্তুরি সুইসা অঞ্চলের প্রত্যন্ত গ্রামগুলি থেকে বহু মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

পাশাপাশি জানা যায়, এদিন প্রায় এক শতাধিক এলাকার মানুষ চক্ষু পরীক্ষা করাতে আসেন,এবং এই শিবিরে চক্ষু পরীক্ষা করতে আসা কলকাতা থেকে শংকর নেত্রালয় এর চিকিৎসকেরা চোখ পরীক্ষা করেন এবং যাদের চশমার প্রয়োজন তাদেরকে চশমাও দেওয়া হয় বিনামূল্যে এছাড়া যাদের চোখে ছানি রয়েছে, তাদেরকেও ছানি অপারেশন এর জন্য নাম নথিভুক্ত করা হয়।তাদেরকে এই আগামী ২৯ ই মে বিনামূল্যে ছানি অপারেশন করাতেও পুলিস এর পক্ষ থেকে কলকাতা নিয়ে যাওয়া হবে।

এদিন চক্ষু পরীক্ষা শিবিরে আসা এক স্কুল ছাত্রী জানান, পুলিশের এই মানবিক রূপকে কুর্ণিশ জানাই।এবং আগামীদিনে যাতে এইধরণের পরিষেবা দিয়ে আমাদের আরও সাহায্য করেন তাহলে খুবই উপকৃত হবো। কারণ আমাদের এই প্রত্যন্ত এলাকাতে সেই মত কোনো সুযোগ সুবিধা নেই।তাই আমাদের পক্ষ থেকে সুইসা ফাঁড়ির পুলিশকে অসংখ্য ধন্যবাদ।

পাশাপাশি এদিন দুঃস্থ আদিবাসী কচি কাচাদের থেকে বৃদ্ধ বৃদ্ধাদের মোট ৩৫০ জনকে বস্ত্র বিতরণ করা হয়,তার পাশাপাশি মশারি,জামা,শাড়ি, ধুতি সহ নানান সামগ্রিকও তুলে দেওয়া হয়।

এছাড়াও স্কুল ছাত্রীদের বস্ত্র, ছাতা ও স্কুলের ব্যাগ সহ নানান সামগ্রিক তাঁদের হাতে তুলে দেন বাঘমুন্ডি থানার অধীনে সুইসা ফাঁড়ির পুলিশ।বস্ত্র সহ নানান সামগ্রিক পেয়ে খুশি ওই দুঃস্থ পরিবারের সকলেই। সর্বশেষে এই শিবিরে আসা সকল দুঃস্থ মানুষদের বসিয়ে খিচুড়ি সেবা করান পুলিশেরা।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন,ঝালদা মহকুমা পুলিশ শাসক সুব্রত দেব, বলরামপুরের সি.আই পার্থ কুমার সিংহ, বাঘমুন্ডি থানার ও.সি রজত চৌধুরী, সুইসা ফাঁড়ির ইনচার্জ আশীষ মণ্ডল, এস আই সৌরভ কান্তি দাস সহ থানার ও ফাঁড়ির একাধিক আধিকারিক গণ।
এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের অচিরাচরিত ক্ষুদ্র শিল্পী ও বিদ্যুৎ কর্মদক্ষ নমিতা সিং মুড়া, তুন্তুরি সুইসা গ্রাম পঞ্চায়েত প্রধান কিরণ কালিন্দী, উপ প্রধান রাজেন্দ্রনাথ মাহাতো,এলাকার বিশিষ্ট সমাজসেবী মিহির কুইরী,যুগল কুইরী সহ আরও অন্যান্যরা।

By admin

Leave a Reply

Your email address will not be published.