ভোটের আগে আশা কর্মী-অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর

0

সঙ্কেত ডেস্ক: লোকসভা নির্বাচনের মুখে আশা কর্মী, অঙ্গন অঙ্গনওয়াড়ি এবং তাদের হেলপার দের মাসিক বেতন বৃদ্ধি করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল ১০ টায় নিজের ফেসবুকে পেজে একটি ভিডিও বার্তার মাধ্যমে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করলেন তিনি ।
ভিডিও বার্তায় মাসে ৭৫০ টাকা করে আশা কর্মী এবং ICDS কর্মী দের বেতন বাড়ানোর কথা বলেন মমতা বন্দোপাধ্যায়।
একই সঙ্গে আইসিডিএস হেলপার দের বেতন বাড়ানো হল মাসিক ৫০০ টাকা। এপ্রিল মাস থেকেই কার্যকর হবে নতুন বেতন ।
সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তা পোস্ট করে মুখ্যমন্ত্রী ক্যাপশনে লেখেন, ‘বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য – আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা – আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল।’

নির্বাচনের মুখে মুখ্যমন্ত্রীর ভাতা/বেতন বৃদ্ধি ঘোষণাকে
নিয়ে কটাক্ষ করেছেন বিজেপি নেতা তথা শিলিগুড়ির বিধায়ক ডঃ শংকর ঘোষ। তিনি বলেন “সম্মানীয় মুখ্যমন্ত্রী তার সামাজিক মাধ্যমে ভাতা বৃদ্ধির যে ঘোষণা করেছেন অঙ্গনারী কর্মী, হেলপার এবং আশা কর্মীদের জন্য তা আসলে তিনি মাননীয় বিরোধী দলনেতা গত ৪ মার্চ সাইনসিটি সিটি অডিটোরিয়ামে অঙ্গনারী কর্মীদেরকে নিয়ে যে সভা করে যে বিষয়গুলি তুলে ধরেন তার পরিপ্রেক্ষিতে ভয় পেয়ে করেছেন। পর্বতের মূষিক প্রসব কিংবা ছেলে ভুলানো ঘোষণা করেছেন লোকসভা নির্বাচনে নিশ্চিত পরাজয়কে নিশ্চিত পরাজয়ের ভয়ে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *