ভোটের মুখে কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন অভিজিৎ, অর্জুন সিংহ সহ চার বিজেপি নেতা

0

সঙ্কেত ডেস্ক: ভোটের আগে চার বিজেপি নেতার নিরাপত্তার মেয়াদ বাড়ালো কেন্দ্র সরকার। তার মধ্যে রয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় , ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং বিজেপির কোচবিহারের জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মণ এবং কোচবিহারের বিজেপির এগজিকিউটিভ সদস্য তাপস দাস।

লোকসভা নির্বাচনের আগে এই চার নেতাকে পশ্চিমবঙ্গে বিভিন্ন ক্যাটাগরিতে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত মাসেই কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও অর্জুন সিং বিজেপিতে যোগ দেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ‘ওয়াই’ ক্যাটাগরিতে এবং অর্জুন সিংকে ‘জেড’ ক্যাটাগরিতে নিরাপত্তা দেওয়া হয়েছে। তবে অভিজিৎ বর্মন ও তাপস দাস দুজনকেই ‘এক্স’ ক্যাটাগরিতে নিরাপত্তা দেওয়া হয়েছে। উল্লেখ্য অর্জুন সিংকে দেওয়া হয় ‘জেড’ (Z) ক্যাটিগোরির নিরাপত্তা যা সাধারণত দেশের মন্ত্রীরা ‘জেড’ ক্যাটিগোরির নিরাপত্তা পেয়ে থাকেন৷
কেন তাঁদের বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হল, তা স্পষ্ট বলা হয়নি। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এক সূত্র জানিয়েছে, ভোটের আগে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থেকেই রাজনৈতিক গুরুত্বের নিরিখে এই পদক্ষেপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *