Sharing is caring!

রামকৃষ্ণ চ্যাটার্জী :-ইন্ডিয়া পাওয়ার লিমিটেড এর ১০৩ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ইন্ডিয়া পাওয়ার এর তরফে আসানসোল পৌর নিগমের সভাগৃহে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল এই সভায় আসানসোল পৌর কর্পোরেশনের প্রশাসক অমরনাথ চ্যাটার্জী, পান্ডবেশ্বরের বিধায়ক নরেন চক্রবর্তী,ইন্ডিয়া পাওয়ার এর পুরো সময়ের পরিচালক সোমেশ দাশগুপ্ত এবং ইন্ডিয়া পাওয়ারের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড এর পক্ষ থেকে জানানো হয় যে পশ্চিম বর্ধমানের রানীগঞ্জ- আসানসোল এলাকায় বিদ্যুৎ পরিষেবা দেবার পাশাপাশি এলাকার উন্নয়নে তারা প্রতিশ্রুতিবদ্ধ ।সংস্থার 103 বছর পূর্ণ উপলক্ষে ইন্ডিয়া পাওয়ার এর সকল কর্মীবৃন্দ ও শুভাকাঙ্খী দের শুভেচ্ছা জানানো হয় । ১৯১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এই কোম্পানি একের পর এক সমাজ কল্যানে কাজ করে গেছে। কারণ কোম্পানি বিশ্বাস করে যে এটি একটি স্থায়ী ব্যবসা আর এই কোম্পানির মধ্যে দিয়ে সমাজকে আরো সুন্দর গড়ে তুলতে সাহায্য করবে।
আর তাই কোম্পানির প্রতিষ্ঠার ১০৩ তম বছর উপলক্ষে পশ্চিম বর্ধমান জেলার মানুষের সাথে দাঁড়িয়ে উদযাপনের সংকল্প করেছে। এই উপলক্ষে ‘সূর্যোদয়’, ‘কল্যাণ’ এবং ‘বিকাশ’ নামক তিনটি সামাজিক কল্যাণ মূলক উদ্যোগ চালু করা হয়েছে,যার মধ্যে দিয়ে সূর্যোদয় সংস্থা ইন্ডিয়া পাওয়ার এর সিএসআর তহবিল থেকে
কোরোনা মহামারীর সময় প্রাণ হারিয়ে যাওয়া ব্যক্তিদের পরিবারগুলিকে ত্রান ও আর্থিক সহায়তা প্রদান করা হয় । কল্যাণ কর্মসূচির মাধ্যমে ইন্ডিয়া পাওয়ার এর সিএসআর এর উদ্যোগে পান্ডবেশ্বর বিধায়কের হাতে একটি সুসজ্জিত অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়।
এবং বিকাশ এর মাধ্যমে ইন্ডিয়া পাওয়ার স্থানীয় অঞ্চলের বিভিন্ন দক্ষতা সম্পন্ন যুবকদের আর্থিকভাবে স্বাধীন হওয়ার সুযোগ তৈরি করার জন্য দক্ষতা বিকাশ কর্মসূচী গ্রহণ করে। যে খানে এলাকার শিক্ষিত বিশেষ ভাবে সক্ষম দের কল সেন্টারের উপযোগী করে তোলা হবে।
পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন চক্রবর্তী ও আসানসোল পৌর কর্পোরেশন এর মুখ্য প্রশাসক অমরনাথ চ্যাটার্জি,উভয়ই কোরোনা মহামারী পরিস্থিতি চলাকালীন এই তিনটি সিএসআর প্রকল্প গ্রহণের জন্য ইন্ডিয়া পাওয়ারকে ধন্যবাদ জানিয়েছেন
উল্লেখ্য ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড, বযা পূর্বে ডিপিএসসি লিমিটেড নামে পরিচিত, ১৯১৯ সালে গঠিত এই সংস্থার সদর দফতর কলকাতায়।এই সংস্থাটির পশ্চিমবঙ্গের আসানসোল -রানীগঞ্জ অঞ্চলে ৬১৮ বর্গকিলোমিটার জুড়ে পাওয়ার বিতরণ লাইসেন্স রয়েছে এবং এর শিল্প, বাণিজ্যিক ও দেশীয় গ্রাহকদের উন্নতি ও সমৃদ্ধিতে বিশেষ অবদান রয়েছে। বিতরণ ব্যবস্থাপনা এবং প্রকৌশল বিষয়ে দক্ষতার সাথে, সংস্থাটি বিদ্যুৎ বিতরণ, স্মার্ট মিটারের সমন্বয়ে একটি বৈচিত্র্যময়,প্যান-ইন্ডিয়া পোর্টফোলিও তৈরি করেছে।যেখানে বৈদ্যুতিক বিতরণ,স্মার্ট মিটার ,বিদ্যুৎ উৎপাদন এর ডিজিটাল পরিবর্তন রয়েছে।।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *